শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ট্রাফিক সার্জেন্টকে হুমকি দিয়ে ফেসবুকে ভাইরাল হওয়া সেই ‘ফয়ছল কাদির’ গ্রেফতার

ট্রাফিক সার্জেন্টকে হুমকি দিয়ে ফেসবুকে ভাইরাল হওয়া সেই ‘ফয়ছল কাদির’ গ্রেফতার

ট্রাফিক সার্জেন্টকে হুমকি দিয়ে ফেসবুকে ভাইরাল হওয়া সেই ‘ফয়ছল কাদির’ গ্রেফতার
ট্রাফিক সার্জেন্টকে হুমকি দিয়ে ফেসবুকে ভাইরাল হওয়া সেই ‘ফয়ছল কাদির’ গ্রেফতার

অনলাইন ডেস্ক: সিলেটে আইন অমান্য করায় মোটরসাইকেল আটকের পর ট্রাফিক সার্জেন্টকে হুমকি-ধামকি দিয়ে ফেসবুকে লাইভের মাধ্যমে ভাইরাল হওয়া সেই সাংবাদিক পরিচয়ধারী ফয়ছল কাদিরকে গ্রেফতার করেছে র‍্যাব-৯।

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে অভিযান চালিয়ে শহরতলীর পীরের বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমাদের আইনী প্রক্রিয়া শেষে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

এর আগে গত ১১ জুলাই রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে ফয়ছল কাদির (৪০) নামে ওই ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে শাহপরাণ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় ফয়ছল কাদিরের বিরুদ্ধে ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, গেল ৯ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সুরমা গেট এলাকায় হেলমেটবিহীন ৩ আরোহীসহ একটি রেজিষ্ট্রেশনবিহীন মোটরসাইকেলকে সিগন্যাল দিয়ে থামান সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া।

এসময় মোটরবাইকচালক ফয়ছল কাদিরের কাছে গাড়ির কাগজপত্র চান সার্জেন্ট। এবং হেলমেটবিহীন মোটরসাইকেলে আরোহন করার কারণ জানতে চান। কিন্তু ফয়ছল কাদির মোটরসাইকেলের লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্সসহ আনুষঙ্গিক কাগজপত্র দেখাতে পারেননি। এ সময় তিনি নিজেকে সাংবাদিক পরিচয় দেন।

এ অবস্থায় অতিরিক্ত যাত্রী বহন, হেলমেটবিহীন আরোহন করা, রেজিষ্ট্রেশনবিহীন গাড়ি চালানোর অপরাধে সড়ক পরিবহন আইনে মামলা করেন সার্জেন্ট নুরুল আফসার। এরপর মোটরসাইকেলটি পুলিশ লাইন্সে প্রেরণ করেন।

এ বিষয়কে কেন্দ্র করে ফয়ছল কাদির ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য লাইভ প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করেন।

এর প্রেক্ষিতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে রোববার ফয়ছল কাদির নামে শাহপরাণ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply